কারাগারে যে পার্টি করেছেন আসিফ, জানলে আপনিও মজা পাবেন

0
32

তিনি আসিফ আকবর। দেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী। জীবনে প্রথমবারের মত কারাগারে কয়েদিদের সঙ্গে কাটিয়েছেন তিনি।গুণে গুণে ৫ দিন তিনি জেল হাসপাতালে ছিলেন। জেল হাসপাতাল ১১-তে তার সঙ্গে আরও ছিল ১৭ জন কয়েদি।

কারাগারে প্রথম ঢোকার পর খারাপ লাগলেও ধীরে ধীরে বেশ উপভোগ করেছেন। অর্থাৎ সবাই তাকে পেয়ে বেশ উচ্ছ্বসিত ছিল। তাকে অনেক ভালোবাসা ও যত্ন করেছেন।

আসিফ বলেন, ‘প্রথম মনে হয়েছে, মা-বাবা হারিয়ে কোনো অনাথ আশ্রমে ঢুকছি। ব্যাগ নিয়ে যখন ঢুকি, তখন তো সাড়ে চারটা বাজে, তালা বন্ধ করে দেওয়া হয়। আমাকে তালা খুলে ঢোকানো হয়েছে। আমি তো নির্দোষ, এটা ভেবেই প্রথমে আবেগপ্রবণ হয়ে গিয়েছিলাম। কারাগারে যাওয়ার পর জীবনে প্রথম সরকারি খাবার খেলাম। তবে কারা কর্তৃপক্ষ থেকে সবাই নিঃস্বার্থভাবে ভালোবাসা দিয়েছেন। আর আমার আসার সময় তো সবাই কান্নাকাটি শুরু করে দিয়েছিলেন। সবাইকে ফোন নম্বর দিয়ে এসেছি।’

তিনি বলেন, ‘আমরা পার্টি করেছি। সবাই মিলে কাচ্চি বিরিয়ানি খেয়েছি। কারাগারে তো কাচ্চি বিরিয়ানি পাওয়া যায় না, বহু কষ্ট করে বানানো হয়। সবাই খুব সহযোগিতাও করেছেন।’

আসিফ আরও জানান, তিনি কাপড় ধুতে পারতেন না, এ কথা জানার পর অন্য কয়েদিরা তার কাপড় ধুয়ে দিতেন। ব্রাশে টুথপেস্টও লাগিয়ে দিতেন। শেভ করার রেজার পর্যন্ত এনে দিতেন। কয়েদিরা যে ভালোবাসা দিয়েছেন, তা ভোলার নয়।

তিনি বলেন, ‘আমার জীবনে শিল্পী হিসেবে এ এক অন্য রকম প্রাপ্তি।’